২৮শে মে, ২০২০ ইং | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ৮:২০

চুয়াডাঙ্গায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

চুয়াডাঙ্গা প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সদর উপজেলার আলুকদিয়া কবরস্থান এলাকায় বন্দুকযুদ্ধে কেতু (৩৮) নামে এক সশস্ত্র সন্ত্রাসী নেতা নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে।
জানা যায়, পুলিশ কেতুকে গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে ঢাকা থেকে গ্রেফতার করে। ওই রাতেই গ্রেফতারকৃত কেতুকে চুয়াডাঙ্গা সদর থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে কেতু তার কাছে লুকায়িত অস্ত্রের কথা স্বীকার করেন। এ অবস্থায় অস্ত্রের সন্ধানে তাৎক্ষণিক রাত ২টার দিকে আলুকদিয়া কবরস্থানের নিকট পৌঁছুলে সেখানে অবস্থানরত কেতুর বাহিনীর অন্য সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সুযোগে কেতু হ্যান্ডকাফসহ দৌঁড়ে পালানোর সময় গুলিতে নিহত হয়। এ সময় নিহত কেতুর অন্য সঙ্গীরা গুলি চালানো বন্ধ করে রাতের অন্ধকারে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে ২ রাউন্ড গুলিসহ একটি এলজি সাটার, ৬টি ককটেল, রামদা ও বেশ কয়েকটি গুলির খোসা উদ্ধার করেছে।
চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ তোজাম্মেল হক জানান, নিহত কেতু থানা এলাকার আকন্দবাড়িয়া গ্রামের শওকত আলীর ছেলে। তিনি পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির সেকেন্ড ইন কমান্ডার ও সাবেক সর্বহারা পার্টির নেতা ছিলেন। কেতুর নামে চুয়াডাঙ্গা সদর থানায় ৩টি হত্যা ও ২টি চাঁদাবাজির মামলা রয়েছে।

দৈনিক দেশজনতা /এন আর

প্রকাশ :ডিসেম্বর ২৭, ২০১৭ ৫:০৭ অপরাহ্ণ