২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৫:২৬

জঙ্গিবাদ নির্মূলে ছাত্র সংসদ নেতাদের অঙ্গীকার

খুলনা, ১৬ এপ্রিল, ২০১৭ (বাসস) : ছাত্র সংসদের নব নির্বাচিত নেতারা অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় যে কোন মূল্যে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ নির্মূলের অঙ্গীকার করেছেন।
তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা নির্মাণে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।
খুলনা সরকারি উচ্চ বিদ্যালয়ে মিলনায়তনে নবনির্বাচিত ছাত্র সংসদ নেতাদের অভিষেক অনুষ্ঠানে তারা এই অঙ্গীকার করেন। এখানে নগরীর স্কুলগুলোর ৯৮টি ছাত্র সংসদের নির্বাচিত মোট ৭৯৮ জন নেতার শপথ পাঠ করানো হয়।
খুলনা আঞ্চলিক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক ফারহানা নাজ।
খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
খুলনা অঞ্চল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের পরিচালক টিএম জাকির হোসেইন অনুষ্ঠান পরিচালনা করেন।
খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ফায়েকুজ্জামান, খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুন-উর-রশিদ বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে।
তিনি জঙ্গিবাদী ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিরোধে এগিয়ে আসার জন্য স্বাধীনতার স্বপক্ষ শক্তি, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা এবং সাধারণ জনগণের প্রতি আহ্বান জানান।
নগরীর বিভিন্ন স্কুলের শিক্ষক, ছাত্র, সুশীল সমাজের নেতৃবৃন্দ, খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) সভাপতি, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক, জেলা ও উপজেলা পর্যায়ের শিক্ষা কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রকাশ :এপ্রিল ১৬, ২০১৭ ৮:৫৫ অপরাহ্ণ