২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | সকাল ৭:৫১

চাঁপাইনবাবগঞ্জে চুরি থামছেই না সিসি ক্যামেরায়ও

নিজস্ব প্রতিবেদক:

ইদানিং চুরির উপদ্রপ বেড়ে গেছে আমের জেলা চাঁপাইনবাবগঞ্জে। চুরি যেন থামছেই না। সর্বশেষ চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ মহাসড়কের শাহীবাগ এলাকায় ‘মনামিনা এগ্রো পার্ক’ কৃষি পণ্যসামগ্রী বিক্রয় প্রতিষ্ঠানে সোমবার দিবাগত রাতে চুরির ঘটনা ঘটে।

চোরচক্র প্রতিষ্ঠানটি থেকে কৃষিযন্ত্র, একটি কম্পিউটার মনিটরসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল চুরি করেছে। বিক্রয়কেন্দ্রটি ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় থাকায় চোরচক্র ক্যামেরার ফুটেজও মুছে ফেলে।

প্রতিষ্ঠানের মালিক মতিউর রহমান জানান, প্রতিদিনের মতো সোমবার রাতেও দোকান বন্ধ করে তিনি বাড়িতে যান। মঙ্গলবার  সকাল ৯ টার দিকে দোকান খুলে দেখেন তার দোকান তছনছ হয়ে আছে। দোকানের ভেতর ক্যাশ টেবিলের ড্রয়ারের তালা ভাঙ্গা, পণ্য সামগ্রী ছড়ানো-ছিটানো।

তিনি বলেন, চোরচক্রটি ছাদের টিন কেটে দোকানের ভেতরে প্রবেশ করে প্রায় লক্ষাধিক টাকার মালামালসহ ড্রয়ারে থাকা প্রায় ৯০ হাজার টাকা নিয়ে যায়।

প্রমাণ সরাতে প্রতিষ্ঠানের ক্লোজ সার্কিট ক্যামেরাগুলো কাপড় দিয়ে ঢেকে রাখে এবং সোমবার রাত থেকে মঙ্গলবার ভোরের সমস্ত তথ্য মুছে ফেলেছে। ফলে তাদের সহজে শনাক্ত করাও যাচ্ছে না। এ ব্যাপারে সদর থানায় খবর দেয়া হলে, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন।

এর আগেও চাঁপাইনবাবগঞ্জের একাধিক চুরির ঘটনা ঘটেছে। শহরের প্রেসক্লাবের নিচ তলায় রাকা মাল্টিমিডিয়ায় চুরির ঘটনা ঘটে গত মাসে, এরপর থেকে গতমাসেই আরো অন্তত তিনটি চুরির ঘটনা ঘটেছে শহরে।

এসব ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ গত ২ নভেম্বর রাজশাহী থেকে চোরচক্রের ৩ সদস্যকে গ্রেফতারও করে। তবুও থামছে না এ চুরির ঘটনা।

শেষ চুরির ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাবের রেজা আহম্মেদ  জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। চোরচক্রকে ধরতে আমারা চেষ্টা করছি।

তিনি আরো জানান, চোরচক্র ওই প্রতিষ্ঠানের সিসি টিভি ফুটেজ মুছে দিলেও এর আশেপাশে থাকা সিসি টিভির ফুটেজগুলো সংগ্রহ করে পর্যলোচনা করার জন্য ইতিমধ্যেই একজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।
ইদানিংকালে চাঁপাইনবাবগঞ্জ শহরে চুরির ঘটনা বেড়ে যাওয়ার বিষয়টি তুলে ধরলে সদর থানার ভারপ্রাপ্ত এ কর্মকর্তা দাবি করেন, ইতিমধ্যেই চোরচক্রের তিনটি গ্রুপকে গ্রেফতার করেছে পুলিশ, সেই সাথে পুলিশের অভিযানও অব্যাহত আছে।

দৈনিক দেশজনতা/এন এইচ

প্রকাশ :নভেম্বর ৮, ২০১৭ ১০:১৩ পূর্বাহ্ণ