১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৫২

চবি ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, পুলিশসহ আহত ৬

নিজস্ব প্রতিবেদক:

ট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পূর্ব শত্রুতার জের ধরে এক শিক্ষার্থীকে কুপিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষের কর্মীরা। আহত জোবায়ের বিশ্ববিদ্যালয়ের মাকেটিং বিভাগের এমবিএর শিক্ষার্থী। বুধবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় রেল স্টেশনে এই ঘটনা ঘটে। এছাড়াও দু’গ্রুপের সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ তিন ছাত্রলীগ কর্মী আহত হয়েছে।আহতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী খালেদ, একই শিক্ষাবর্ষের ইতিহাস বিভাগের সাব্বির এবং আধুনিক ভাষা বিজ্ঞান ইনস্টিটিউটের জিকু। তবে পুলিশ সদস্যদের নাম জানা যায়নি।

চবি মেডিকেল সেন্টার সূত্রে জানা যায়, আহত জোবায়ের বাম হাতে কোপ লেগেছে। তার আঘাত গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।

জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে চবি ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর টিপুর অনুসারী জোবায়েরকে কুপিয়ে গুরুতর আহত করে স্থগিতকৃত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের অনুসারীরা। পরবর্তীতে এই খবর ক্যাম্পাসে ছড়িয়ে পরলে সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে সংঘর্ষ বাধে।

সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ ছাত্রলীগ কর্মী খালেদ, সাব্বির ও জিকু আহত হয়। আহতরা স্থগিত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের অনুসারীরা।

এ বিষয়ে জানতে চাইলে চবি ছাত্রলীগের স্থগিতকৃত কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু বলেন, যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে সাংগঠনিক, প্রশাসনিক ও একাডেমিক ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে চবির স্থগিতকৃত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝি হয়েছে। আমরা সিনিয়র পর্যায়ে আলাপ-আলোচনা করছি, ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, এর আগে বেশ কয়েক দফা নিজেরা সংঘর্ষে জড়িয়ে পড়লে এ বছর ৪ মে চবি ছাত্রলীগের সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগ।

দৈনিক দেশজনতা/এন এইচ

প্রকাশ :নভেম্বর ২, ২০১৭ ১০:৩০ পূর্বাহ্ণ