২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | দুপুর ১২:৫৫
Pakistani police commandos patrol around the perimeter of the Gaddafi Stadium ahead of the upcoming Twenty20 international cricket match between Pakistan and Sri Lanka, in Lahore, Pakistan, Saturday, Oct. 28, 2017. Pakistan will showcase its security capabilities to the cricketing world for the third time in eight months when Sri Lanka plays a Twenty20 international at the heavily guarded Gaddafi Stadium on Sunday. (AP Photo/K.M. Chaudary)

লাহোরে সন্ধ্যায় পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ:কৃতজ্ঞ পিসিবি

স্পোর্টস ডেস্ক:

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাস সন্ত্রাসী হামলার শিকার হয়। এই ঘটনার পর পাকিস্তান থেকেই নির্বাসিত হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেট। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অনেক দিন থেকেই চেষ্টা করছে তাদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর। এবার সেই শ্রীলঙ্কা ফিরেছে পাকিস্তানে, একটি আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ খেলার উদ্দেশ্যে। পাকিস্তানে ফিরতে পেরে আনন্দ প্রকাশ করেছেন লঙ্কান অধিনায়ক থিসারা পেরেরা। লাহোরে রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে দলদুটি।

রোববার সকালে লাহোরে পৌঁছেছে শ্রীলঙ্কা দল। কঠোর নিরাপত্তার মাঝে একটি বুলেটপ্রুফ বাসে করে তাদের নিয়ে যাওয়া হয়েছে হোটেলে। সেই হামলার পর ২০১৫ সালে জিম্বাবুয়ে দল গিয়েছিল পাকিস্তানে সীমিত ওভারের একটি সিরিজ খেলার জন্য। এই বছর সাতটি দেশের ক্রিকেটারদের নিয়ে গঠিত বিশ্ব একাদশও পাকিস্তানে খেলেছে ৩টি টি-টুয়েন্টি ম্যাচ। বড় দলগুলোর মাঝে শ্রীলঙ্কাই প্রথম যারা আট বছর পর পাকিস্তানে গেলো।

এই সময়টায় পাকিস্তান তাদের হোমগ্রাউন্ড হিসেবে ব্যবহার করেছে সংযুক্ত আরব আমিরাতকে। সেখানেই শ্রীলঙ্কার সাথে চলছিল তাদের পূর্ণাঙ্গ সফর। যার শেষ টি-টুয়েন্টি ম্যাচটি লাহোরে অনুষ্ঠিত হচ্ছে। লঙ্কান দলের সীমিত ওভারের নিয়মিত অধিনায়ক উপুল থারাঙ্গা সহ পাঁচজন ক্রিকেটার নিরাপত্তাজনিত কারণে পাকিস্তানে আসতে না চাওয়ায় তাদের এই সিরিজের দলে রাখা হয়নি। দলটির সাথে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা ও ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান থিলাঙ্গা সুমাথিপালাও লাহোরে গেছেন। লঙ্কান অধিনায়ক পেরেরা বলেছেন, ‘পাকিস্তানে আবার আসতে পেরে ভাল লাগছে। যে উষ্ণ অভিবাদন আমরা পেয়েছি তার জন্য ধন্যবাদ। দর্শকদের ভালো খেলা উপহার দেয়ার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব।’

পাকিস্তান দলের অধিনায়ক সরফরাজ আহমেদ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শ্রীলংকা দলের কাছে, ‘শ্রীলঙ্কা দল পাকিস্তানে আসায় তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। দর্শকদের অনুরোধ করব যাতে ম্যাচের সময় দুই দলকেই তারা সমর্থন জানান।’

আবু ধাবিতে অনুষ্ঠিত প্রথম দুই টি-টুয়েন্টি ম্যাচ জিতেছে পাকিস্তান। ফলে একম্যাচ বাকি থাকতেই সিরিজ জেতা হয়ে গেছে তাদের। রোববারের ম্যাচটি জিতলে ওয়ানডে সিরিজের পর টি-টুয়েন্টি সিরিজেও তারা হোয়াইটওয়াশ করবে শ্রীলঙ্কাকে।

দৈনিক দেশজনতা /এন আর

প্রকাশ :অক্টোবর ২৯, ২০১৭ ৫:২৭ অপরাহ্ণ