২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ | রাত ৯:২১

চাকরির কথা বলে টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের ৫ জন আটক

নিজস্ব প্রতিবেদক:

ভাল বেতনে চাকরি ও প্রতিষ্ঠানের অংশীদার হওয়ার লোভ দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের প্রধানসহ ৫ জনকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুক্রবার রাজধানীর পল্লবী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন- হারুন-অর-রশিদ ওরফে রামনাথ ঠাকুর (৫৬), মো. উজ্জ্বল চৌধুরী ওরফে জি. মোস্তফা কামাল (৪৭), মো. শামছুল আলম মজুমদার ওরফে কুপা শামছু (৪৮), মো. আমিনুল ইসলাম (৩৭) ও মো. মুকছেদুর রহমান আকন্দ ওরফে আল-আমিন (৩৮)। হারুন-অর-রশিদ ওই চক্রের মূল হোতা বলে জানিয়েছে পিবিআই। শনিবার দুপুর ১২টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে পিবিআইয়ের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য জানানো হয়।

পিবিআইয়ের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মাইনুল হোসাইন জানান, প্রতারক চক্রটি বহুদিন ধরে ফাঁদ পেতে অনেক লোকের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। অনেককেই ভাল চাকরির প্রলোভন দেখিয়ে টাকা নিত।তিনি জানান, তাছাড়া অনেকের কাছ থেকে বড় বড় কোম্পানির শেয়ার হোল্ডার করার কথা বলেও টাকা নিয়েছে চক্রটি, যাদের কোম্পানির শেয়ার হোল্ডার করানোর কথা বলে তাদের বেশিরভাগই অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা, ব্যাংকার ও সচিব।

এই চক্রের প্রতারণার বর্ণনা দিয়ে মাইনুল হোসাইন বলেন, প্রতারক চক্রটি নিজেদের ভুয়া একটি কোম্পানির চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক (এমডি), মার্কেটিং অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তিকে তাদের প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রতিশ্রুতি দিতেন। সেই সঙ্গে তারা তাদের প্রতিষ্ঠানের অংশীদার হওয়ার কথাও বলতেন। তিনি বলেন, এই প্রতিষ্ঠানের অংশীদার হলে রামনাথ ঠাকুর নামে ভারতীয় এক বড় ব্যবসায়ীর সঙ্গে ব্যবসার সুযোগ পাবে বলে প্রলোভন দেখানো হত।

দৈনিক দেশজনতা/এন এইচ

প্রকাশ :সেপ্টেম্বর ৩০, ২০১৭ ৫:৫৫ অপরাহ্ণ